মোদি অনেক কিছুতেই সেঞ্চুরি করেছেন সর্বপ্রথম পেট্রলে ডিজেলে, এবার ডলার ভার্সেস রুপি, অধীর

মোদি অনেক কিছুতেই সেঞ্চুরি করেছেন সর্বপ্রথম পেট্রলে ডিজেলে, এবার ডলার ভার্সেস রুপি, অধীর । আজ মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী এক সাংবাদিক বৈঠক করেন। তিনি এই সাংবাদিক বৈঠক থেকে বলেন মোদি অনেক কিছুতেই সেঞ্চুরি করেছেন সর্বপ্রথম পেট্রলে ডিজেলে, এবার ডলার ভার্সেস রুপি এক ডলার বিনিময় ৭৯ টাকায় পৌঁছে গিয়েছে এটাতেও মোদি সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছেন। তিনি বলেন একটা দেশের আর্থিক শক্তি প্রমাণ করার জন্য বড় হাতিয়ার আন্তর্জাতিক বাজারে মুদ্রার বিনিময়ে সে দেশের মুদ্রার টাকা কত। মোদির নেতৃত্বে ভারতবর্ষের যে টাকা সেই টাকার শক্তি কমে যাচ্ছে।

 

একদিন মোদী বলেছিল মনমোহন সিংয়ের আমলে যখন ডলারের বিনিময়ে ভারতের টাকার পরিমান ৫৫ থেকে ৬০ হয়েছিল তখন মোদি বলেছিলেন ভারতবর্ষের অর্থনৈতিক আই সি ইউ এ চলে গিয়েছে। আজকে মোদীজি আপনি কি জবাব দিবেন আপনার আমলে এক ডলারে 79 টাকা চলে গেছে এবার আপনার সময় অর্থনৈতিক অবস্থা আর তো আইসি ইউ নয়, এখন তাহলে আপনি কি বলবেন? অধীর বলেন আপনি টাকাও পাঠিয়েছেন আইসিইউ তে, দেশকেও পাঠিয়েছেন, আপনি ভাবনার দ্বারা দেশকে খতম করেছেন সারাদেশের অর্থনৈতিক কে আপনি নিজে আইসিইউ তে পাঠালেন। তার জন্য আজকে বিশ্বের বাজারে আমাদের এই অবস্থা। বিশ্বগুরু সে যে বিশ্বের বাজারে সবচেয়ে দুর্ভাগ্য দেশের প্রতিষ্ঠাতা হিসাবে আপনার নাম আগামী দিনে কলঙ্কিত হবে।

আরও পড়ুন – কাঁথি পুরসভা ডেপুটেশন দিতে এসে কাউন্সিলরের হাতে শ্লীলতাহানি শিকার এক মহিলা

অধীর চৌধুরী জোর দিয়ে বলেন আপনার জন্যই আজকে এই ভারতবর্ষের দুরবস্থা। আপনার তৈরি করা ভ্রান্ত নীতির জন্য নোট বন্দি, জি এস টি, কৃষি আইন, কোভিড পরপর আপনার ভ্রান্ত নীতি ভারতবর্ষকে চুরমার করে দিয়েছে। ভারতবর্ষের বেকারত্ব আজ স্বাধীনতার পর সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে, সেই অবস্থায় আপনি অগ্নিবির নিয়ে এসে আবার যুবসমাজের ভিতর ভাঙ্গন ধরা পড়ার চেষ্টা করছেন। আজকে মোদির নেতৃত্বে কোন দিন দেখব এক ডলারের পরিবর্তে ১০০ টাকা , এতে ও কোন দিন দেখব মোদি সেঞ্চুরি করে ফেলেছেন। চৌধুরী বলেন আমরা বাংলাদেশ ,নেপাল, পাকিস্তান এবং ভুটান থেকে আমরা পিছিয়ে পড়ছি। এটা আমাদের দুর্ভাগ্য বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।