জমজমাট নাট্যমেলা ( fair )

জমজমাট নাট্যমেলা ( fair )। কল্যাণী নাট্য চর্চা কেন্দ্রের ঐকান্তিক প্রচেষ্টায় এবং সকল সদস্য-সদস্যাদের সম্মিলিত আয়োজনে নয় দিন ব্যাপী নাট্যমেলা হচ্ছে। জানা গিয়েছে, প্রত্যেকদিন সন্ধ্যা সাড়ে ছটা থেকে এই নাট্য মেলার নাটক মঞ্চস্থ হচ্ছে এবং নাট্যমঞ্চের সামনে মিলছে নাট্যমেলার ( fair ) টিকিট। কল্যাণী নাট্য চর্চা কেন্দ্রের তরফে বর্ষিয়ান সদস্য এবং অভিজ্ঞ অভিনেতা কিশোর সেনগুপ্ত জানান, বাংলাদেশ আমাদের প্রতিবেশী রাষ্ট্র হলেও বাংলাদেশকে পূর্ব বাংলা এবং আমাদের এই বাংলাকে পশ্চিমবঙ্গ হিসেবেই এখনো অভিহিত করা হয়।

 

আর তাই পূর্ববঙ্গ থেকেই সকল নাট্য দলগুলি তাদের নাটক মঞ্চস্থ করছে বলে এই নাট্যমেলাকে ‘পুবের নাট্যমেলা’ নামকরণ করা হয়েছে। অপরদিকে বাংলাদেশ থেকে আগত বহুরূপী নাট্য সংস্থার কর্ণধার তথা পরিচালক শাহাদাত হোসেন খান হিলু তার উৎসাহ ও উৎকণ্ঠায় ভরা কন্ঠে জানান, আন্তর্জাতিক সীমানার কাঁটাতার পেরিয়ে বন্ধু রাষ্ট্রে এলেও আমরা এখনো মনে করি আমরা কোন প্রতিবেশী রাষ্ট্রে আসিনি আমরা রক্তের সম্পর্কের আত্মীয়ের ঘরেই এসেছি।

আরও পড়ুন – মধ্যপ্রদেশে পুরসভা নির্বাচনে বিজেপির বড় জয়

উল্লেখ্য, কল্যাণী নাট্য চর্চা কেন্দ্রের ঐকান্তিক প্রচেষ্টায় এবং সকল সদস্য-সদস্যাদের সম্মিলিত আয়োজনে নয় দিন ব্যাপী নাট্যমেলা ( fair ) হচ্ছে। জানা গিয়েছে,প্রত্যেকদিন সন্ধ্যা সাড়ে ছটা থেকে এই নাট্য মেলার নাটক মঞ্চস্থ হচ্ছে এবং নাট্যমঞ্চের সামনে মিলছে নাট্যমেলার টিকিট। কল্যাণী নাট্য চর্চা কেন্দ্রের তরফে বর্ষিয়ান সদস্য এবং অভিজ্ঞ অভিনেতা কিশোর সেনগুপ্ত জানান, বাংলাদেশ আমাদের প্রতিবেশী রাষ্ট্র হলেও বাংলাদেশকে পূর্ব বাংলা এবং আমাদের এই বাংলাকে পশ্চিমবঙ্গ হিসেবেই এখনো অভিহিত করা হয়।

 

আর তাই পূর্ববঙ্গ থেকেই সকল নাট্য দলগুলি তাদের নাটক মঞ্চস্থ করছে বলে এই নাট্যমেলাকে ‘পুবের নাট্যমেলা’ নামকরণ করা হয়েছে। অপরদিকে বাংলাদেশ থেকে আগত বহুরূপী নাট্য সংস্থার কর্ণধার তথা পরিচালক শাহাদাত হোসেন খান হিলু তার উৎসাহ ও উৎকণ্ঠায় ভরা কন্ঠে জানান, আন্তর্জাতিক সীমানার কাঁটাতার পেরিয়ে বন্ধু রাষ্ট্রে এলেও আমরা এখনো মনে করি আমরা কোন প্রতিবেশী রাষ্ট্রে আসিনি আমরা রক্তের সম্পর্কের আত্মীয়ের ঘরেই এসেছি। জমজমাট