‘গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই’,বললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস,

'দুর্গারত্ন' পুরস্কার ঘোষণা রাজভবনের, কারা পেল এই পুরস্কার, দেখুন

‘গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই’,বললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস, যা কিছু হচ্ছে, তা ঠিক হচ্ছে না। অবিলম্বে পরিস্থিতি বদলাতে হবে। পঞ্চায়েত নির্বাচনের ৯ দিন আগে উত্তরবঙ্গে গিয়ে ভোট প্রসঙ্গে এমনটাই বললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বৃহস্পতিবার পাহাড়ের ৮টি দলের প্রতিনিধিরা তাঁর সঙ্গে বৈঠক করেন। সেখানেও উঠেছে অশান্তির অভিযোগ। রাজ্যপালের কাছে তাই আর্জি জানানো হয়েছে যাতে শান্তিপূর্ণ ভোট হয়। রাজ্যপাল আগেই জানিয়েছিলেন, ভোট-আবহে অশান্তি যাতে না হয়, তা নিশ্চিত করতেই তিনি বিভিন্ন জায়গায় যাবেন, অভিযোগকারীদের সঙ্গে কথা বলবেন। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘অশান্তির আবহে আমি গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই।’

 

 

 

 

 

ভোটের আগে যে অশান্তির অভিযোগ উঠেছে, তা নিয়ে আগেও অসন্তোষ প্রকাশ করেছেন রাজ্যপাল বোস। এমনকী রাজ্য নির্বাচন কমিশনারের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। তিনি বলেছিলনে, রাজ্যবাসীকে হতাশ করেছেন, তাঁর নিয়োগ করা কমিশনার। এবার আদালতের নির্দেশ কার্যকর করার কথা বললেন তিনি।

 

 

 

শুধু ভোটের সময় নয়, কেন্দ্রীয় বাহিনী যাতে তারপরও মোতায়েন থাকে, রাজ্যপালের কাছে সেই আর্জি জানিয়েছে পাহাড়ের দলগুলি। আনন্দ বোস জানিয়েছেন, ভোট পরবর্তী হিংসার আশঙ্কা প্রকাশ করছে দলগুলি। তিনি আরও জানিয়েছেন, তাঁর হাতে ভয়েস ক্লিপ এসেছে, যাতে শোনা যাচ্ছে, স্থানীয় এক নেতা হুমকি দিচ্ছেন মনোনয়ন তোলার জন্য। বলা হচ্ছে ভোটের প্রচার করা যাবে না।

 

 

 

আরও পড়ুন –   জঙ্গলমহলে তৃণমূলকে হুঁশিয়ারি শুভেন্দুর , কিষেনজির উদ্দেশ্যে কি বললেন বিরোধী দলনেতা ?

 

 

 

শান্তিপূর্ণ ভোট করাতে হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, সে কথা উল্লেখ করে রাজ্যপাল বলেন, “আদালতের রায় কার্যকর হচ্ছে কি না, সেটা দেখা আমার দায়িত্ব। তাই আমি বিভিন্ন জায়গায় আক্রান্তদের সঙ্গে কথা বলছি। আমি গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই। খুন, হুমকির রাজনীতি চলবে না। এটা শেষ হওয়া দরকার। সব নাগরিক যাতে ভোট দিতে পারে, সেটা আশ্বস্ত করতে চাই।”