“আবাসে টিম পাঠিয়ে কিছু হবে না, এসব হাট্টি মা টিম টিম” কটাক্ষ চন্দ্রিমা-র

“আবাসে টিম পাঠিয়ে কিছু হবে না, এসব হাট্টি মা টিম টিম” কটাক্ষ চন্দ্রিমা-র। দক্ষিণ দিনাজপুরের পঞ্চায়েতি সভা মঞ্চ থেকে আবাস যোজনা নিয়ে কেন্দ্রীয় সরকাকে তোপ দাগলেন চন্দ্রিমা, বললেন আবাসে টিম পাঠিয়ে কিছু হবে না, এসব হাট্টি মা টিম টিম। আবাস যোজনার ভেরিফিকেশনের কন্ডিশন চেঞ্চ হচ্ছে না কেন প্রশ্ন তুললেন চন্দ্রিমা ভট্টাচার্য। মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার তপনের কারবালা ময়দানে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের উদ্যোগে অনুষ্ঠিত পঞ্চায়েতি সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্য।

 

এদিন তপনের কারবালা ময়দানের সভামঞ্চ থেকে দক্ষিণ দিনাজপুর জেলার মহিলা তৃণমূল কর্মীদের উদ্দেশ্যে সাংগঠনিক বার্তা প্রদান করে রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেস নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন আমাদের প্রথম হতে হবে তাই মানুষের কাছে বেশী করে পৌছাতে হবে। তিনি বলেন অঙ্গীকার নিতে হবে যে পঞ্চায়েতের এই সভা থেকে আমরা আমাদের নেত্রীর হাত শক্ত করে দক্ষিণ দিনাজপুর জেলার ত্রিস্তর পঞ্চায়েত আমরা মমতা বন্দ্যোপাধ্যায়-কে উপহার দেব। মহিলাদের আসন সংরক্ষণ প্রসঙ্গের অবতারণা করে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়-এর ভূয়সী প্রশংসাও করেন চন্দ্রিমা ভট্টাচার্য। এরপরেই কার্যত গিয়ার পাল্টে আক্রমণাত্মক সুরে বেটি বাচাও বেটি পড়াও প্রকল্প ও আয়ুশমান ভারত প্রকল্পের সঙ্গে রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্প ও স্বাস্থ্যসাথী প্রকল্পের তুলনা টানেন তিনি।

 

আবাস যোজনা প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারকে তোপ দেগে বলেন ২০১৮ সালের সার্ভে অনুযায়ী তালিকায় নাম ছিল ৫৯ লক্ষ মানুষের, বাদ পড়েছে ১৭ লক্ষ মানুষের নাম অর্থ্যাৎ ৩৯ লক্ষ মানুষের নাম তালিকায় থাকলেও কেন্দ্রীয় সরকার মাত্র অনুমোদন দিয়েছে ১১ লক্ষ ৩৬ হাজার নামে যদিও তাদেরও টাকা ঢোকেনি। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র দিকে ইঙ্গিত করে চন্দ্রিমা ভট্টাচার্য এদিন ক্ষোভ উগড়ে দিয়ে বলেন তুমি ডিজিটাল ইন্ডিয়া করবে এদিকে গ্যাসের কানেকশন থাকলে আবাস যোজনা দেওয়া যাবে না। বিজেপি রাজ্য সভাপতির গড়ে দাঁড়িয়ে নাম করে সুকান্ত মজুমদার-কে ইঙ্গিত করে “অবলাকান্ত” বলেও কটাক্ষ করেন চন্দ্রিমা ভট্টাচার্য।

 

উল্লেখ এদিন তপনের কারবালা ময়দানে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সহসভাপতি স্মিতা বক্সি, সাধারণ সম্পাদিকা মিঠু জোয়ারদার, দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী, দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি ও চেয়ারম্যান যথাক্রমে মৃণাল সরকার ও নিখিল সিংহ রায়।