পর্যটদের সহায়তায় চালু জেলা পুলিশের অ্যাপ

পর্যটদের সহায়তায় চালু জেলা পুলিশের অ্যাপ। সারা বছর ধরে পুরুলিয়ার বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভিড় থাকে পর্যটকদের। তার মধ্যে শীতের মরসুমে লক্ষাধিক পর্যটকের ভিড় হয় পুরুইয়ার আযোধ্যা পাহাড়ে। অযোধ্যা পাহাড়ে বেড়াতে এসে যাতে পর্যটকে কোন সমস্যার মুখে না পড়তে হয় তার কথা মাথায় রেখে পুলিশ সহায়তায় অ্যাপ চালু করল পুরুলিয়া জেলা পুলিশ।

 

শুক্রবার পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অ্যাপ চালু করা হয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দোপাধ্যায় , পুরুলিয়ার জেলাশাসক রজত নন্দা। পাশাপাশি বিভিন্ন জায়গাতে ২০ টি পুলিশ সহায়তা কেন্দ্র চালু করা হয়।

 

তার মধ্য অযোধ্যা পাহাড়ের মধ্য ১৬ টি রয়েছে পুলিশ সহায়তা কেন্দ্র। জেলা পুলিশের বিশেষ সহায়তা অ্যাপে ডাউনলোড করে নিজের নাম, মোবাইল নম্বর, ঠিকানা লিখে রেজিস্ট্রেশন করতে হবে। কোন সমস্যা পড়লে ওই অ্যাপের SOS লাল বোতামে ক্লিক করলেই সেই লোকেশন সহ ম্যাসেজ পৌছে যাবে নিকটতম পুলিশ স্টেশন এবং হেড কোয়ার্টারে। সঙ্গে সঙ্গে খবর পেয়েই জেলা পুলিশের টিম ঘটনাস্থলে পৌছে যাবে।

আরও পড়ুন – ক্রীসমাসের আগে কেক তৈরির তৎপরতা

দ্রুত তাদের সমস্যার সমাধান করে জেলা পুলিশের আধিকারিকরা। ওই অ্যাপ থেকে সব রকম সহযোগীতা পাবে পর্যটক থেকে সাধারন মানুষজন। পুরুলিয়া জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দোপাধ্যায় বলেন, “ অ্যাপের লাল বোটাম প্রেস করলেই নিকটতম পুলিশ স্টেশন এবং হেড কোয়ার্টারে বার্তা পৌছে যাবে। দ্রুত সেখানে হাজির হয়ে সমস্যার সমাধান করবেন পুলিশ আধিকারিকরা।“ পর্যটদের সহায়তায়