প্রাথমিক স্কুলে মিডডে মিলের খাবারের মান কেমন? সারপ্রাইজ ভিজিটে এসে স্কুল পরিদর্শন জেলাশাসকের

প্রাথমিক স্কুলে মিডডে মিলের খাবারের মান কেমন? সারপ্রাইজ ভিজিটে এসে স্কুল পরিদর্শন করলেন জেলাশাসক।মাদুড়ে বসে ক্ষুদে পড়ুয়াদের সাথে তালে তাল মিলিয়ে মিডডে মিলের খাবার খেয়ে মান নির্ণয় করলেন মালদহের জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া ।শনিবার মালদহের মালতীপুর গ্রাম পঞ্চায়েতের মহদিপুর প্রাথমিক স্কুলে আচমকাই পরিদর্শনে যান জেলাশাসক।স্কুলে প্রবেশ করেই সটান মিডডে মিলের রান্না ঘরে ঢুকে পড়েন জেলাশাসক।হাতে নেড়েচেড়ে মজুত খাদ্য সামগ্রী ও সবজি খতিয়ে দেখার পাশাপাশি সাপ্তাহিক খাওয়ার রুটিনও দেখেন জেলা সমাহর্তা।

 

জেলাশাসকের সাথে উপস্থিত ছিলেন চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায় ও চাঁচলের বিডিও দিব্যজ্যোতি দাস। সেইসময় স্কুলে চলছিল পড়ুয়াদের মিডডে মিলের খাবার পরিবেশন।হঠাৎ পড়ুয়াদের পাশে গিয়ে মাদুড় পেতে বসলেন জেলাশাসক। স্টিলের থালায় নিলেন ভাত-সবজি। এছাড়াও পাতে ছিল ডাল,পাপড় ও চাটনি।খাওয়া চলাকালীন পড়ুয়াদের সাথে খাওয়ারের মান নিয়ে প্রশ্ন ছুড়েন জেলাশাসক।খাওয়া সেরে নিজের থালা নিজেই ধুয়ে এবং সাবান দিয়ে হাত ধুয়ে প্রশিক্ষণ দিলেন পড়ুয়াদের।

আরও পড়ুন – তৃণমূল নেতার ছেলেকে গাছে বেঁধে মারধর চাকরি প্রার্থীদের

এলাকার স্কুলে জেলাশাসক এসেছে।এই খবর চাউর হতেই জড়ো হয় গ্রামাবাসীরা।সেখানেই মাদুড় পেতে গ্রামবাসীদের বসার পাশাপাশি জেলাশাসকও বসেন।জনতার দরবারের একে একে নিজেদের অভিযোগ ও দাবি জানাতে থাকেন।রাস্তঘাট থেকে শুরু করে পানীয় জলের ব্যবস্থা ভুরি ভুরি দাবি ও অভিযোগ তুলে ধরে গ্রামবাসীরা।গ্রামবাসীদের কাছ থেকে দাবি ও অভিযোগ লিখিত আকারের নেন এবং দ্রুত সমস্যা সুরাহার আশ্বাস বানী দেন জেলাশাসক।এছাড়াও মালতীপুর-গৌরহন্ড গামী রাস্তার বাইপাস সংলগ্নে মদের ঠেক থাকায় কটুক্তির শিকার হন এলাকার তরুনী থেকে শুরু করে গৃহবধূরা বলে অভিযোগ।নির্বিঘ্নে যন চলাচল করা যায়।সেই দাবিও জানানো হয় মহদিপুর বাসীর তরফে।