বিষ মদ কান্ডে বর্ধমানে মৃত্যু বেড়ে ৮ঃ জেলা জুড়ে চলছে ব্যাপক ধড়-পাকড়

বিষ মদ কান্ডে বর্ধমানে মৃত্যু বেড়ে ৮ঃ জেলা জুড়ে চলছে ব্যাপক ধড়-পাকড় । বর্ধমানে বিষ মদ খেয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৮। অসুস্থ হয়ে বেশ কয়েকজন এখনো ভর্তি রয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল সহ অন্যান্য বেসরকারি নার্সিং হোমে। এদিকে বিষ মদ কান্ডে মৃত্যুর সংখ্যা ক্রমশঃ বাড়তে থাকায় আতঙ্কিত মদ খেয়ে অসুস্থ হয়ে ভর্তি থাকা রোগীদের আত্মীয় স্বজন। তাদের দাবী এদের অনেকেই সরকারি দেশী মদ খেয়ে অসুস্থ হয়েছে। যদিও তাদের সেই দাবী উড়িয়ে দিচ্ছেন আবগারি দপ্তরের আধিকারিকরা। আধিকারিকরা জানিয়েছেন, অনেক গুলি প্রক্রিয়ায় ল্যাব টেস্ট করার পরই ছাড়পত্র দেওয়া হয় উৎপাদিত মদ বিক্রির। তাই সেখানে মদে কোন ভেজাল থাকার উপায় নেই।

 

কিন্তু কেউ যদি খোলা মদে বিভিন্ন ক্যামিকেল মিশিয়ে থাকে নেশার মাত্রা কৃত্রিম ভাবে বাড়ানোর জন্য তাহলেই মদে বিষক্রিয়া হতে পারে। মদে বিষক্রিয়ায় মৃত্যুর পর থেকেই বেআইনি মদের উপর চলেছে অভিযান। শনিবার বর্ধমান শহর এবং শহরের পাশ্ববর্তী এলাকায় বেআইনি মদ তৈরীর উপর চলে বিশেষ অভিযান। বর্ধমান থানার পুলিশ ও জেলা আবগারি দপ্তর যৌথভাবে চালায় এই অভিযান। আবগারি দপ্তর সূত্রে খবর, শনিবারের শহরের বিজয়রাম,ঘোরদরচটি, গুডসেড রোড সহ বিভিন্ন এলাকায় চলে বিশেষ অভিযান। এতে প্রায় ১৫০লিটার চোলাই এবং প্রায় ১২০০লিটার চোলাই তৈরীর সরঞ্জাম নষ্ট করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন – ইদ -উল- আযহা উপলক্ষ্যে ভারত- বাংলাদেশ বৈদেশিক বানিজ্য স্থগিত সপ্তাহব্যাপী

এদিন রায়না থানা সূত্রে জানা গেছে, রায়নায় রাস্তার ধারে বিভিন্ন ধাবা ও দোকানে অভিযান চালিয়ে ৮ জন এরেস্ট, ১৫০ লিটার সবরকম মিলিয়ে মদ উদ্ধার হয়েছে। গলসি থানা সূত্রে জানা গেছে, গলসির জাতীয় সড়কের ধারে বিভিন্ন ধাবা এবং দোকানে অভিযান চালিয়ে দেশী ও বিদেশী মদ মিলিয়ে মোট ৩৫৯ লিটার বে আইনি মদ উদ্ধার করা হয়েছে।

 

খণ্ডঘোষ থানার পুলিশ সুত্রে জানা যায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ২০ বোতল বিয়ার, ৯০বোতল ক্যাপ্টেন ও ২৩০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে এবং ১০০০ লিটার চোলাই মদ তৈরি করার সামগ্রী নষ্ট করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৮ জনকে। ভাতার থানার পুলিশ সূত্রে জানা গেছে, দেশি ও বিদেশি মিলিয়ে প্রায় ৩০০ লিটার বে আইনি মদ আটক করা হয়েছে, গ্রেপ্তার হয়েছে ২ জন। সারা জেলায় প্রায় ৫০ জনের উপর ব্যাক্তিকে বে আইনি মদ বিক্রয়ের সাথে জড়িত থাকায় গ্রেপ্তার করা হয়েছে বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে।