হোয়াটস অ্যাপে নাগরিক সমস্যা সমাধানে উদ্যোগ পুরনিগমের। টক টু মেয়রে ৯৫ শতাংশ নাগরিক সমস্যার মিলেছে সুরাহা। নাগরিক ও পুরনিগমের মধ্যে থাকবে সেতু বন্ধন। নাগরিকদের সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়েই কাজ করবে শিলিগুড়ি পৌরসভা। নতুম বোর্ডের দায়িত্ব নিয়েই নাগরিকদের অভাব অভিযোগ সমস্যাকে গুরুত্ব দিয়ে সমন্বয় স্থাপনের মধ্য দিয়ে পথ চলার অঙ্গীকার বদ্ধ হয় তৃনমূল বোর্ড।
আর ছয়মাসের সময়তেই সেতুবন্ধন যথেষ্ট দৃঢ় করে ফেলেছে বোর্ড। ইতিপূর্বেই সরাসরি নাগরিকদের সঙ্গে ফোনের মাধ্যমে সপ্তাহে এক দিন তাদের অভাব, অভিযোগ, সমস্যা সমাধানে টক টু মেয়র কর্মসূচি নেন মেয়র গৌতম দেব। বিগত ছয়মাস প্রায় হাজার খানেক ফোনের জবাব দিয়ে নাগরিক সমস্যা সমাধানে সচেষ্ট হয়েছেন তিনি। এর পাশাপাশি পরবর্তী পুরনিগমের ওয়েব সাইটে লিখিত ভাবে অভিযোগ জানাতে পারেন নাগরিকেরা।
আরও পড়ুন – বাংলার দূর্গা পূজোর ইউনেস্কোর স্বীকৃতিকে সন্মান জানিয়ে শোভাযাত্রা শহর জলপাইগুড়িতে
শুক্রবার সাংবাদিক বৈঠক করে মেয়র গৌতম দেব পুজোর মুখে নাগরিকদের অভাব অভিযোগ সমস্যা সমাধানের জন্য হোয়াটস অ্যাপ নাম্বার চালু করেন। হোয়াটস অ্যাপ নাম্বারটি হলো৯০৪৬০০৪৬৬০। মেয়র জানান টক টু মেয়রে বিল্ডিং সংক্রান্ত কিছু জটিল সমস্যা ছাড়া ৯৫%সমস্যার সমাধান করা হয়েছে। হোয়াটস অ্যাপের মাধ্যামে জঞ্জাল সাফাই থেকেই বিল্ডিং,রাস্তাঘাট সমস্ত সমস্যার কথাই জানাতে পারবেন নাগরিকেরা।
ওয়ার্ড নাম্বার আর রাস্তার নাম উল্লেখ করে দিতে হবে। শিলিগুড়িবাসীর যদিও বাম বোর্ডের সময়কালে পুরনিগমের হোয়াটস অ্যাপ নম্বরের অভিজ্ঞতা খুবই তিক্ত। মেয়র পূর্বতন বাম বোর্ড এর সেপ্রসঙ্গ তুলে একহাত করে বলেন বামেদের আমলে অভিজ্ঞতা অত্যন্ত খারাপ। হোয়াটস অ্যাপ নম্বর একটা খুলে দিয়ে তা কোনদিনই সচেষ্ট ছিলনা। কোনো ব্যাবস্থাপনাই ছিল না। হোয়াটস অ্যাপে